Walton
ads
D Diamond

আশুলিয়ায় সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদা দাবি, গ্রেফতার ৩

আব্দুল্লাহ আল মনির, আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি 

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, রাত ৮:০৭

IMG-20240329-WA0014.jpg

ঢাকার আশুলিয়ার বাইপাইল এলাকা থেকে ভূয়া সাংবাদিক পরিচয়দানকারী প্রতারক চক্রের মূলহোতা শহীদুল ইসলামসহ ০৩ সদস্যকে গ্রেফতার করেছে র‍‍্যাব-৪।

শুক্রবার (২৯ মার্চ ২০২৪) দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৪। এর আগে  বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- (১) মাগুড়া জেলার মোঃ শহীদুল ইসলাম (৩৯), (২) সিরাজগঞ্জ জেলার মোঃ শাহীন (৩২), (৩) যশোর জেলার মোঃ আরমান হোসেন (৩০)।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, ধামরাই, সাভার, আশুলিয়াসহ বিভিন্ন এলাকায় ভূয়া সাংবাদিক পরিচয় দিয়ে এলাকার সাধারণ মানুষকে জিম্মি করে প্রতারণার মাধ্যমে চাঁদা আদায় করে আসছিলো। একটি সংঘবদ্ধ চক্র এলাকার সাধারণ মানুষের বাসায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা/পুনরায় গ্যাস সংযোগ দেওয়ার কথা বলে বিভিন্ন কৌশলে বাসার মালিককে ভয় দেখিয়ে মোটা অংকের টাকা চাঁদা আদায়ের প্রতারণা করে। এমন সংবাদের ভিত্তিতে গতকাল ২৮ মার্চ দুপুরে র‍‍্যাব-৪ এর একটি আভিযানিক দল আশুলিয়ার বাইপাইল এলাকায় অভিযান চালিয়ে ভূয়া সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদা আদায়ের সময় সংঘবদ্ধ চক্রের মূলহোতা শহীদুল ইসলামসহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

র‍্যাব ৪ সিপিসি ২ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা চাঁদা আদায়ের কথা স্বীকার করেছে। তারা দীর্ঘদিন ধরে সাভার-আশুলিয়া ও আশপাশের এলাকায় ভূয়া সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণা করে আসছে। সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন কৌশলে মোটা অংকের টাকা চাঁদা দাবি করতেন। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধিন।

bp
আর্কাইভ ক্যালেন্ডার
SMTWTFS