Walton
ads
D Diamond

জাতীয় দিবসে ঝালকাঠি হাসপাতালে আলোকসজ্জা না করায় তত্ত্বাবধায়ককে শোকজ

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধি

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, দুপুর ৩:১৮

IMG_20240328_234250.jpg

ঝালকাঠি সদর হাসপাতালে ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবসে ঝালকাঠি সদর হাসপাতালে আলোকসজ্জা না কারায় হাসপাতালের তত্ত্বাবধায়ক শামিম আহমেদকে কারণ দর্শাতে (শোকজ) বলা হয়েছে। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল তাঁকে শোকজ করেছেন। তিন কার্যদিবসের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) বিভাগীয় পরিচালক স্বাক্ষরিত চিঠিতে জাতীয় দিবস যথাযথভাবে পালন না করা প্রসঙ্গের কথা উল্লেখ করে বলা হয়, গত ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও ঝালকাঠি হাসপাতালে কোনো আলোকসজ্জা করা হয়নি। টাঙানো হয়নি ব্যানার।


জাতীয় দিবসে সরকারি নির্দেশনা বাস্তবায়ন না করা কোনোভাবেই কাম্য নয় উল্লেখ করে চিঠিতে বলা হয়েছে, কী কারণে যথাযথভাবে জাতীয় দিবস পালন করা হয়নি, তার সুস্পষ্ট জবাব তিন কর্মদিবসের মধ্যে হাসপাতালের তত্ত্বাবধায়ককে দিতে বলা হয়।


এ বিষয়ে ঝালকাঠি সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক শামিম আহমেদ বলেন, আমার কথা হাসপাতালের কেউ শুনে না৷ আমি তাদের ডাকলে বা চিঠি দিলেও কেউ আসে না৷ সবাই সিভিল সার্জনের কথা শুনে। তার কথা মতো সবাই চলে। আমার কথা কেউ শুনে না। আমার একার পক্ষে তো আলোকসজ্জা করা সম্ভব না। আমাকে যদি সবাই সাহায্য করে তাহলে সম্ভব। আমি একা কেমন করে করবো বলেন? আমি খুব নিপীড়নের মধ্যে আছি। 

তিনি আরও বলেন, যদি আমরা ক্ষমা থাকতো তাহলে আমি এখান থেকে বদলি হয়ে চলে যেতাম। এতো নিপীড়ন সহ্য করা আমার পক্ষে সম্ভব না। আমি এর আগে সব প্রোগ্রামে গেছি এবং হাসপাতালে পালন করছি৷ বঙ্গবন্ধুর জন্মদিন এবং ২৬ মার্চ স্বাধীনতা দিবসে আমি কর্মচারী নিয়ে একা গিয়ে ফুল দিয়ে আসছি সেই ছবিও আমার কাছে আছে। আমি সবাইকে ডাকছি কেউ আমার সাথে যায়নি। আমি কি করবো বলেন? আমার কিছু করার নাই। আমি খুব কষ্টে আছি। কেউ আমার কষ্ট বুঝবে না।

এবিষয়ে ঝালকাঠির সিভিল সার্জন এইচ এম জহিরুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কি তার প্রতিষ্ঠানের প্রধান। হাসপাতালের প্রধানের কথা না শুনে আমার কথা কেন শুনবে? আমি হাসপাতালের সবাইকে প্রোগ্রামের কাজ করতে নিষেধ করছি এরকম কোন প্রমাণ আছে তিনি বলতে পারবেন? তিনি দূর্নীতিবাজ লোক। তিনি সব মিথ্যা কথা বলে। তিনি যদি প্রতিষ্ঠান চালাতে না পারে তাহলে কি করার। তার প্রতিষ্ঠান তিনি কি রকম চালাবে না চালাবে সেটা সম্পূর্ণ তার৷ হাসপাতালে জাতীয় দিবসে আলোকসজ্জা না করার বিষয়টি আমি জেনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। 

উল্লেখ্য, তত্ত্বাবধায়ক শামিম আহমেদ ঝালকাঠিতে গত বছরের ১১ মার্চ যোগদান করেন। গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের দু’দিন আগে সরকারি নির্দেশনা অমান্য করে কর্মস্থল ত্যাগ করায় তাঁকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে বিভাগীয় পরিচালক আরেকবার শোকজ করেছিলেন।

bp
আর্কাইভ ক্যালেন্ডার
SMTWTFS