Walton
ads
D Diamond

জবি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট আহ্বায়ক কমিটির নেতৃত্বে ইভান-মুজাহিদ 

মো.জহিরুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, দুপুর ২:৫৮

ZomboDroid_28032024055306.jpg

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১৬ ব্যাচের শিক্ষার্থী ইভান তাহসীব কে আহ্বায়ক এবং একই বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থী মুজাহিদ বাপ্পি কে সদস্য সচিব হিসাবে নির্বাচিত করা হয়েছে।

বৃহস্পতিবার(২৮ মার্চ) বিকালে আপেল আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

নয় সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনন্য সদস্যরা হলেন আপেল আহমেদ, তৌকির আহমেদ, দীপঙ্কর রায়, ইমরান নাজির, রাকিব আহমেদ, নিয়ন মাহমুদ ও শাকিল শাহরিয়ার। 


প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আজকে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক ইভান তাহসীব এবং সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাফিকুজ্জামান ফরিদ। সভায় সর্বসম্মতিক্রমে ইভান তাহসীবকে আহ্বায়ক ও মুজাহিদ বাপ্পিকে সদস্য সচিব করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ৯ সদস্য বিশিষ্ট কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠন করা হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক কাউন্সিল প্রস্তুতি কমিটির নেতৃত্বে আগামী ২ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।


আলোচনা সভায় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাফিকুজ্জামান ফরিদ বলেন, "জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘ লড়াইয়ের ইতিহাস রয়েছে। শিক্ষা-সংস্কৃতি ও মনুষ্যত্ব রক্ষার লড়াইয়ের সংগঠন হিসেবে আমরাও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমস্ত গণতান্ত্রিক আন্দোলনের সাথে ছিলাম। হল রক্ষার আন্দোলন, পাঁচ হাজার টাকা উন্নয়ন ফি বাতিলের আন্দোলন, ২৭/৪ ধারা বাতিলের আন্দোলন, খাদিজাতুল কুবরার মুক্তির আন্দোলন, চলমান অবন্তিকা হত্যার বিচারের দাবীতে আন্দোলনসহ সমস্ত আন্দোলনে আমাদের সংগঠন শিক্ষার্থীদের সংগঠিত করতে ভূমিকা পালন করেছে। ভয়মুক্ত গণতান্ত্রিক ক্যাম্পাস, শিক্ষার অধিকার ও মনুষ্যত্ব রক্ষার আন্দোলনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা তার ভূমিকা পালন অব্যাহত রাখবে।"

এ বিষয়ে আহ্বায়ক ইভান তাহসীব বলেন "সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট আন্দোলনের সংগঠন। শিক্ষা রক্ষার লড়াইয়ের পাশাপাশি মনুষ্যত্ব-মূল্যবোধ রক্ষার সংগ্রামটাও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আগামীতে বিশ্ববিদ্যালয়ের যেকোনো সংকটে আমরা মাঠে থাকবো, এই অঙ্গীকার ব্যক্ত করছি।"

bp
আর্কাইভ ক্যালেন্ডার
SMTWTFS