Walton
ads
D Diamond

বকশীগঞ্জে ঘুষ না নেওয়ায় সাবরেজিস্টারের বিরুদ্ধে দলিল লেখকদের কর্মবিরতি কর্মসূচী

এম.এ ছালাম মাহমুদ, বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, বিকাল ৫:২৫

received_787798793260501.jpeg

জামালপুরের বকশীগঞ্জে সাবরেজিস্টার অফিসে দলিল সংশ্লিষ্ট বিষয় চাঁদা বন্ধের ঘোষণা এবং ঘুষ নিতে অস্বীকার করায় রোববার দুপুরে সাবরেজিস্টারের বিরুদ্ধে অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতির ডাক দিছেন বকশীগঞ্জ দলিল লেখক সমিতি।

জানা যায়, বকশীগঞ্জে নব যোগদানকারী সাবরেজিস্টার মোহাম্মদ রহমান তামিম ঘুষ নিতে অস্বীকার করলে বৃহস্পতিবার দুপুরে দলিল লেখকদের সঙ্গে একধরণের বাকবিতন্ডায় ঘটে। পরে ওইদিন বিকালে আকস্মিক ভাবে তার দপ্তরে এক সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে দলিল লেখকদের চাঁদাবাজি ও দূর্নীতি না করার হুশিয়ারি দিয়ে বলে আমি নিজেও ঘুষ খাব না,কাউকে অনিয়মও করতে দেওয়া হবে নাহ। এছাড়াও সাবরেজিস্টার তাৎক্ষণিকভাবে একটি অফিস আদেশও জারি করেন। মূলত এরপর থেকেই সাবরেজিস্টার ও দলিল লেখক ও সাবরেজিস্টারের মধ্যে দূরত্ব তৈরী হতে থাকে, তারই ধারাবাহিকতায় রোববার দলিল লেখক সমিতি এই অনির্দিষ্ট কালের কর্মবিরতির সিদ্ধান্ত নেন।

দলিল লেখকদের এমন হটকারি সিদ্ধান্তে সাবরেজিস্টার মোঠো ফোনে বলেন, দলিল লেখকরা সাবরেজিস্টার ও অফিসের নাম ভাঙ্গিয়ে নানান অযুহাতে বকশীগঞ্জ বাসীর পকেট কেটে নিচ্ছেন। কয়েকজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতেই ওইদিন দলিল লেখকদের বিরুদ্ধে  জমি গ্রহীতাদের নিকট হইতে সরকার নির্ধারিত ফ্রি'র চেয়ে অতিরিক্ত অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পেয়ে আমি অভিযুক্ত দলিল লেখকদের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে একশন নিয়ে কয়েকজন ভুক্তভোগীদের প্রায় ৪৫ হাজার টাকা ফেরৎ নিয়ে দিয়েছি। তারপর থেকেই দলিল লেখকরা আমাকে ওই অফিসে গ্রহণ করতে পারছেন নাহ।

অপরদিকে দলিল লেখক সমিতির নেতা মোয়াজ্জেম হোসেন হিলারি বলেন,সাবরেজিস্টার রহমান মুহাম্মদ তামিম একজন মানুষিক ভারসাম্যহীন অফিসার। দলিল লেখকদের সঙ্গে অহেতুক অসৎ আচরণের জন্য তার বিরুদ্ধে অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি আন্দোলনের ডাক দেওয়া হয়েছে।