Walton
ads
D Diamond

বরুড়ায় মা আমেনা হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে কোরআন প্রতিযোগিতা ও ইফতার মাহফিল

মোঃ জহির হোসেন, বরুড়া (কুমিল্লা)

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, বিকাল ৫:০৯

WhatsApp Image 2024-03-28 at 4.56.42 PM.jpeg

কুমিল্লার বরুড়া উপজেলার ১২নং আড্ডা ইউনিয়ন ৮ নং ওয়ার্ড গোবিন্দপুর দক্ষিণপাড়া আল আকসা জামে মসজিদ সংলগ্ন মা আমেনা হাফিজিয়া মাদ্রাসার আয়োজনে কোরআন প্রতিযোগিতা ২০২৪ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল আকসা জামে মসজিদের খতিব বিল্লাল হোসেন। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ছোট তুলাগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ছোট তুলাগাঁও উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা মোশাররফ হোসেন, ছোট তুলাগাঁও সিদ্দিকুননেছা মহিলা মাদ্রাসার সুপারডিনেন্ট মাওলানা মোঃ বিল্লাল হোসেন, হাফেজ মোহাম্মদ কবির হোসেন (ভাতেশ্বর) হাফেজ মোহাম্মদ আব্দুল হালিম (খতিব ভাতেশ্বর পূর্ব পাড়া জামে মসজিদ। পবিত্র কোরআন প্রতিযোগিতায় চারটি মাদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

অংশগ্রহণকারীদের মধ্যে তিন ক্যাটাগরিতে নয় জন প্রতিযোগীকে বিজয়ী ঘোষণা করা হয়। তিন ক্যাটাগরীতে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হিসেবে প্রত্যেককে ক্রেস্ট এবং আর্থিক পুরস্কার প্রধান করা হয়। এছাড়াও উক্ত অনুষ্ঠানে মা আমেনা হাফিজিয়া মাদ্রাসার সহকারি সেক্রেটারি আনিসুর রহমান তার নিজ উদ্বেগে গোবিন্দপুর গ্রামের চারটি মসজিদের ইমাম এবং খতিবদের ও মা আমেনা হাফিজিয়া মাদ্রাসার শিক্ষকদেরকে বিশেষ পুরস্কার স্বরূপ পায়জামা এবং পাঞ্জাবি উপহার দেন। উক্ত অনুষ্ঠানে আলোচনা পর্বে প্রবাস থেকে বক্তব্য রাখেন যথাক্রমে মিজান মতিন (সৌদি আরাব), রুবেল ইউনুস (দক্ষিণ কোরিয়া), দিদার হানিফ (সৌদি আরব)। হাফেজ জাহিদুর রহমান এর কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মা আমেনা হাফিজিয়া মাদ্রাসার সভাপতি মাসুদ ইউনুস, বক্তব্য রাখেন মা আমেনা হাফিজিয়া মাদ্রাসার সেক্রেটারি মুক্তার সামাদ, উপদেষ্টা মন্ডলির সদস্য সরোয়ার হোসেন। অনুষ্ঠান উপস্থাপনায় ও সঞ্চালনায় ছিলেন দিলদার হোসেন রাজু। পবিত্র কোরআন প্রতিযোগিতার পর বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে তিন শতাধিক মুসুল্লিয়ানে কেরাম একসাথে ইফতার করেন। অনুষ্ঠানে সৌদি প্রবাসী মোঃ মিজানুর রহমান মোবাইল ফোনে বক্তব্যে যা বলেন আমি প্রথমে শ্রদ্ধার সাথে স্মরণ করি যারা এই মাদ্রাসার জন্য জায়গা দিয়েছেন, আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি আজকে যারা দেশে থেকে বুদ্ধি শ্রম দিয়ে অনুষ্ঠানকে সুন্দর করে তুলেছেন আমি আরো কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রবাসী এবং দেশ থেকে যারা আর্থিক সহযোগিতা করতেছেন মাদ্রাসার জন্য, দেশে যারা আছেন মা আমেনা হাফিজিয়া মাদ্রাসা হলো কোরআন শিক্ষার জায়গা এখানে সবাই সকল ধরনের ভেদাভেদ ভুলে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে আপনার সন্তানকে মাদ্রাসায় ভর্তি করিয়ে সহযোগিতা করবেন।