Walton
ads
D Diamond

হত্যার পর নিরস্ত্র ফিলিস্তিনিদের বুলডোজার দিয়ে বালুচাপা দিল ইসরায়েলি সেনারা

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, দুপুর ৪:৩০

Untitled.jpg

গাজায় নিরস্ত্র ফিলিস্তিনিদের হত্যা করছে ইসরায়েলি বাহিনী। কোনো কারণ ছাড়াই এমন হত্যাকাণ্ড চালাচ্ছে বেনইয়ামিন নেতানিয়াহুর সেনারা। দিন দিন হামলার ধরন নৃশংসতা ছাড়িয়ে যাচ্ছে দখলদার বাহিনীর। 

এবার দুই নিরস্ত্র ফিলিস্তিনি পুরুষকে গুলি করে হত্যার পর সামরিক বুলডোজার দিয়ে লাশ দুটি বালুচাপা দিয়েছে ইসরায়েলি সেনারা। ফিলিস্তিনের গাজা উপত্যকার একটি সৈকতে এই ঘটনা ঘটেছে বলে আলজাজিরা জানিয়েছে।

 

নির্মম এ ঘটনার এক্সক্লুসিভ ভিডিও ফুটেজ হাতে পেয়েছে আলজাজিরা। ভিডিওতে দেখা যায়, সৈকতে দুই নিরস্ত্র ফিলিস্তিনি হাঁটছিলেন। একপর্যায়ে তাদের একজনকে বারবার একটি সাদা কাপড় নাড়তে দেখা যায়। কোনো হুমকি সৃষ্টি না করা সত্ত্বেও দুজনকে গুলি করে হত্যা করে ইসরায়েলি সেনারা। পরে সামরিক বুলডোজার দিয়ে লাশ দুটি বালুচাপা দেন তারা।

আল জাজিরার সংবাদদাতা জানিয়েছেন, নিহত ওই দুজন গাজা সিটির দক্ষিণ-পশ্চিমে নাবুলসি গোলচত্বরের কাছে ছিল এবং একমাত্র সম্ভাব্য রুট আল-রশিদ স্ট্রিট হয়ে উপত্যকার উত্তরে তাদের বাড়িতে ফেরার চেষ্টা করছিল। এখানেই তারা ইসরায়েলি সেনাদের মুখোমুখি হন।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদ গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানিয়ে একটি প্রস্তাব পাস করার কয়েকদিন পর এবং অবরুদ্ধ উপত্যকাটিতে প্রায় ছয় মাস ধরে ইসরায়েলের হামলা বন্ধের ক্রমবর্ধমান দাবির মধ্যে ভিডিওটি প্রকাশ হলো।