Walton
ads
D Diamond

প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুর উজ্জামান ও বীর মুক্তিযোদ্ধা আমেনা জামান এর জন্য দোয়া মাহফিল

অনলাইন ডেস্ক

সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪, বিকাল ৭:২২

IMG_20240212_143652 (1).jpg

ধামরাইয়ে ডালিপাড়া গ্রামের কৃতি সন্তান প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরউজ্জামান ও বীর মুক্তিযোদ্ধা আমেনা জামান এর রুহের মাগফিরাতের জন্য দোয়া ও আলোচনা সভা আয়োজন করা হয়েছে।

 

সোমবার (১২ফেব্রুয়ারী) বাদ জোহর মসজিদ কমপ্লেক্সে বীর মুক্তিযোদ্ধা আমেনা জামান বালিকা মাদ্রাসা ও আব্দুল আজিজ জামিয়া ইসলামিয়া  মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

 

বীর মুক্তিযোদ্ধা আমেনা জামান বালিকা মাদ্রাসা ও আব্দুল আজিজ জামিয়া ইসলামিয়া  মাদ্রাসার ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা আহমদ আল জামান প্রধান অতিথির বক্তব্যে বলেন আজ শ্রদ্ধার সাথে স্মরণ করছি অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ নুর জামান সাহেব এর সহধর্মিনী বীর মুক্তিযোদ্ধা আমেনা জামানকে।

 

বীর মুক্তিযোদ্ধা আমেনা জামান ১৯৪২ সালের জুলাই মাসে মানিকগঞ্জ জেলায় জন্ম গ্রহন করেন। তিনি ছাত্র অবস্থায় অত্যান্ত মেধাবী ছিলেন। ৫ম ও ৮ম শ্রেণীর বৃত্তি পরীক্ষায় ঢাকা জেলায় প্রথম স্থান অধিকার করেন। ১৯৫৬ সালে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। ২০১৩ সালের আজকের এই দিনে তিনি মৃত্যুবরণ করেন, তিনি ছিলেন অত্র মাদ্রসার স্বপ্নদ্রষ্টা। তিনি জীবিত থাকা কালীন 'মাদ্রাসার জন্য জমি-ক্রয় করেন। বর্তমানে তারই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে বীর মুক্তিযোদ্ধা আমেনা জামান বালিকা মাদ্রসার মাধ্যমে।

 

১৯৭১ সালে মহান স্বাধীনতা সংগ্রামে তিনি সক্রিয় ভাবে অংশগ্রহণ করেন। তারই বাসভবন ডালিপাড়া গ্রামেই ছিল মুক্তিযোদ্ধা ক্যাম্প। তিনি 'মুক্তিযোদ্ধাদের "মায়ের আদর দিয়ে আড়ালে রাখতেন। বীর মুক্তিযোদ্ধা আমেনা জামান দেশ ও সমাজের জন্য ও নারী শিক্ষার জন্য আজীবন কাজ করে গেছেন।তারই স্বরণে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ নূর উজজামান সাহেব ২০১৫ সালে প্রতিষ্ঠা করেন জন কল্যান মূলক সংস্থা আমেনা নূর ফাউন্ডেশন। তার মৃতুতে গার্ড অফ অনার প্রদান করে রাষ্ট্রীয় পূর্ণ মর্যাদা প্রদান করা হয়।

 

পরিশেশেষে, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ নুর উজজামান ও বীর মুক্তিযোদ্ধা আমেনা জামান এর আত্মার মাগফিরাত কামনা করে আমি- আমার আলোচনা শেষ করছি। এসময় আরো উপস্থিত ছিলো সাবেক কমান্ডার কাউন্সিল বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ মিয়া বালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আহমদ হোসেন,কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের  সিনিয়র শিক্ষক সিরাজুল ইসলাম, যুবলীগ নেতা জাকারিয়া দিপু সহ প্রমূখ।