Walton
ads
D Diamond

টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো উন্মোচন

ক্রীড়াকণ্ঠ ডেস্ক

বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর ২০২৩, বিকাল ৬:২২

35.jpg

কয়েকদিন আগেই শেষ হয়েছে ওয়ানডে বিশ্বকাপ। আগামী বছরের জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত হবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ। একই বছরের সেপ্টেম্বর-অক্টোবরে হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) এক ভিডিও প্রকাশের মাধ্যমে টুর্নামেন্ট দু’টির নতুন লোগো উন্মোচন করা হয়।

ইতোমধ্যে বেশ প্রশংসিত হচ্ছে আইসিসির সামাজিক মাধ্যমে প্রকাশিত ওই প্রোমো ভিডিওটি। আইসিসি প্রকাশিত লোগোটিতে ব্যাট-বলের সমন্বয়ে নকশা ব্যবহার করা হয়েছে।

ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি বলছে, সৃজনশীলভাবে ব্যাট-বল, শক্তি (অ্যানার্জি) ও প্রতীকের মিশেলে বানানো হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো। ‘টি-টোয়েন্টি’ লেখাটি যেখানে গতিশীলতা নিয়ে সজোরে চালানো ব্যাটে পরিণত হয়, পরে এর সঙ্গে এসে যুক্ত হয় গতিশীল একটি বল।

এছাড়া ভিডিওতে ব্যবহৃত জিগ-জ্যাগ প্যাটার্নের মাধ্যমে ক্রিকেটের ক্রমবর্ধমান উত্তেজনা ও হৃদয় স্পন্দনকারী মুহূর্তগুলোকে ইঙ্গিত করে।

আইসিসির মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন্স বিভাগের জেনারেল ম্যানেজার ক্লেইরে ফার্লং বলেন, বিশ্বব্যাপী ক্রিকেট ভক্তদের চরম উত্তেজনাপূর্ণ ও চেয়ারে-আবদ্ধ (আসন) রাখার মতো দারুণ অভিজ্ঞতা দেওয়ার প্রতিশ্রুতি নিয়ে আসছে আইসিসি মেন্স অ্যান্ড ওমেন্স টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমরা আশা করি এই ভিডিও ক্রিকেটীয় দৃষ্টি ও শক্তিকে প্রতিফলিত করেছে।

‘ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে আমাদের হাতে এখনো রোমাঞ্চকর ছয় মাস রয়েছে, তবে ভক্তরা এখন থেকে বিশ্বকাপের সকল খবর ও টিকেট সম্পর্কিত তথ্য জানার জন্য নিজেদের নাম রেজিস্ট্রেশন করে রাখতে পারবেন।’

আগামী ৪ জুন থেকে ৩০ জুন পর্যন্ত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর শুরু হবে। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্টের সঙ্গে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পারফরম্যান্স বিবেচনায় আসন্ন আসরের মূলপর্বে জায়গা করে নিয়েছে ১২টি দল।

গত বিশ্বকাপের শীর্ষ আট দল- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং র‌্যাংকিং বিবেচনায় রয়েছে আফগানিস্তান ও বাংলাদেশ।

এছাড়া মহাদেশভিত্তিক কোয়ালিফায়ার খেলে বিশ্বকাপ নিশ্চিত করেছে আয়ারল্যান্ডস, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, কানাডা, নেপাল, ওমান, নামিবিয়া এবং উগান্ডা।