জাতিসংঘে ঘুরে ঘুরে পদ্মা সেতুর ছবি দেখলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর ২০২২, দুপুর ২:৩৮

hasina-20220922114007.jpg

নিজেদের টাকায় স্বপ্নের পদ্মা সেতু নির্মাণে কম ধকল যায়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ওপর। তবুও শেষ পর্যন্ত আলোর মুখ দেখেছে দেশের সবচেয়ে বড় এই স্থাপনা। গত জুনে খুলে দেওয়া সেই সেতুর নানা ধরণের ছবি নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হয়েছে জাতিসংঘের সদর দফতরে। 

জাতিসংঘে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর ওপর সেই আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেছেন সফরসঙ্গীদের নিয়ে। একেকটি ছবির দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকতে দেখা গেছে বঙ্গবন্ধু কন্যাকে।

প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব কে এম সাখাওয়াত মুন জানান, বুধবার বিকেলে (স্থানীয় সময়) জাতিসংঘ সদর দফতরের লেভেল-১ এর আঁকাবাঁকা দেয়ালে আয়োজিত প্রদর্শনী পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

মুন জানান, প্রধানমন্ত্রীর পরিদর্শনের জাতিসংঘের ইকোসক প্রেসিডেন্ট লাচেজারা স্টোভাসহ কয়েকজন বিদেশি অতিথি সেখানে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বিদেশি অতিথিদের উদ্দেশে বলেন, ‘আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছি, কারণ, এটি নির্মাণ করা আমাদের জন্য একটি চ্যালেঞ্জ ছিল। বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগ এনে আমাদের দোষারোপ করার চেষ্টা করেছিল, কিন্তু পরে প্রমাণিত হয়েছে যে কোনো দুর্নীতি হয়নি।’

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সিনিয়র পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

১৯ সেপ্টেম্বর শুরু হওয়া এই প্রদর্শনীটি ২৪ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।