সাফজয়ী নারী ফুটবলারদের পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী 

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর ২০২২, দুপুর ১২:৪২

image-192081-1663758253.jpg

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলকে পুরস্কার প্রদান করবেন। এছাড়া যেসব খেলোয়াড়ের ঘরের অবস্থা ভালো না, তাদের ঘর তৈরি করার নির্দেশনাও দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমকে এ তথ্য জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

তিনি বলেন, সাফজয়ী নারী ফুটবলারদের ঘরের অবস্থা পরিদর্শন করে যাদের ঘর দরকার, তাদের নতুন ঘর বানিয়ে দেবেন প্রধানমন্ত্রী। এ ছাড়া জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন শেষে দেশে এসে সাফ চ্যাম্পিয়ন নারী ফুটবলারদের অর্থ পুরস্কারও দেবেন।

বুধবার (২১ সেপ্টেম্বর) সাফ চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে সেরা গোলরক্ষকের পুরস্কারজয়ী রুপনা চাকমার পরিবারকে ঘর তৈরি করে দেওয়ার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

বুধবার বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাবিনারা প্রবেশ করলে কেক কেটে ও ফুল দিয়ে তাদের বরণ করে নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়াসচিব এবং মন্ত্রণালয় ও বাফুফে কর্মকর্তারা।

এরপর বিআরটিসির ছাদখোলা বাসে করে উদযাপন করতে করতে বাফুফের পথে যাত্রা শুরু করে সানজিদা আক্তাররা। বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয়, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে বাফুফে ভবনে যায় বাসটি। সেখানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন আরেক দফা দলকে বরণ করেন।

উল্লেখ্য, গত সোমবার (১৯ সেপ্টেম্বর) দশরথের রঙ্গশালায় ফাইনালে কৃষ্ণা রানী সরকারের দুই ও শামসুন্নাহার জুনিয়রের এক গোলে স্বাগতিক নেপালকে ৩-১ ব্যবধানে হারিয়ে শিরোপা জেতে বাংলাদেশ। পুরো টুর্নামেন্টে ২৩ গোল করেছেন বাংলাদেশের মেয়েরা।