Walton
ads
D Diamond

সারাদেশে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালন

অনলাইন ডেস্ক

সোমবার, ৮ আগস্ট ২০২২, দুপুর ৪:১৭

Capture.JPG

সারাদেশে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। সারাদেশ থেকে প্রতিনিধিদের পাঠানো সংবাদ...

ব্রাহ্মণবাড়িয়া থেকে জালাল উদ্দিন

ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে অস্বচ্ছল নারী ও স্বেচ্ছাসেবী বিভিন্ন সংস্থার মাঝে সেলাই মেশিন ও আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

সোমবার (৮ আগষ্ট) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই অনুদান প্রদান করেন জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোঃ শাহীন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রুহুল আমীন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক ভিকারুন নেছা, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি প্রমূখ।

পরে মহিলা বিষয়ক অধিদপ্তরের পক্ষ থেকে জেলার ৬৪ জন নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ ও ৩৫টি স্বেচ্ছাসেবী সংস্থার মাঝে ১০ লাখ ৭০ হাজার টাকার অনুদানের চেক প্রদান করা হয়। এর আগে বঙ্গমাতার জন্মবার্ষিকীতে ঢাকায় আয়োজিত অনুষ্ঠান সরাসরি জেলা প্রশাসকের কার্যালয়ে সম্প্রচার করা হয়।

শেরপুর থেকে তারিকুল ইসলাম

শেরপুরেও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ৯২ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সেলাই মেশিন ও চেক বিতরণ করা হয়েছে।

এদিন সকালে গণভবন থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর অংশ হিসেবে শেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সেলাই মেশিন ও চেক বিতরণ করেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এজেড মোরশেদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক মুক্তাদিরুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ অনুপম ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, নারী ও শিশু বিষয়ক কর্মকর্তা লুৎফুল কবিম, সরকারি বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তা- কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

খানসামা (দিনাজপুর) থেকে মাসুদ রানা

দিনাজপুরের খানসামায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

সোমবার (৮ আগস্ট) সকাল ১১টায় খানসামা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হল কমপ্লেক্স হলরুমে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কার্যক্রমের উপভোগ করা হয়।

পরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও সেলাই মেশিন বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।

উপজেলা সমাজসেবা অফিসার মাসুদ রানার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনজিল আফরোজ পারভীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মারুফ হাসান, থানা অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায়, উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ, নারী উদ্যোক্তাগণসহ আরো অনেকে। এ সময় উপজেলার ৭ জন দরিদ্র অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

নকলা (শেরপুর) থেকে আব্দুল্লাহ আল-আমিন

সারা দেশের ন্যায় শেরপুরের নকলায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স সরাসরি সম্প্রচার, আলোচনা সভা, মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক প্রদান, সেলাই মেশিন ও চেক বিতরণ করা হয়েছে।

সোমবার (৮ আগস্ট) উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে জন্মবার্ষিকী পালন করা হয়।

উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) বুলবুল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন উপস্থিত ছিলেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামিউল হক মুক্তা, শিক্ষা বিষয়ক সম্পাদক আলতাব আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ গোলাম মোস্তফা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল মুনসুর, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ আব্দুর রশিদ, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অনিক রহমান, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজ, উপজেলা সমাজসেবা অফিসার আলমগীর হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রোমানা ইয়াসমিন, নকলা থানার (ওসি তদন্ত) ইস্কান্দার হাবিবসহ উপজেলায় কর্মরত বিভিন্ন সাংবাদিক, দপ্তর প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন এলাকার নারী উদ্যোক্তাগন উপস্থিত ছিলেন।

পরে আলোচনা সভা শেষে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে বিধবা, প্রতিবন্ধী ও অস্বচ্ছল ৭ জন নারী প্রশিক্ষণার্থীদের মাঝে একটি করে সেলাই মেশিন ও মোবাইল ব‍্যাংকিংয়ের মাধ‍্যমে ৫ জন নারীকে ২০০০ টাকা করে আর্থিক অনুদান প্রদান করা হয়।

শিবগঞ্জ (বগুড়া) থেকে কামরুল হাসান

বগুড়ার শিবগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

সোমবার (৮ আগষ্ট) সকাল ১২ টায় উপজেলা পরিষদে এ উপলক্ষে বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন, উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোস্তাফিজার রহমান মোস্তা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, সহকারী পুলিশ সুপার তানভির হাসান, সহকারী কমিশনার (ভূমি) তাসনিমুজ্জামান, শিবগঞ্জ থানার ওসি দ্বীপক কুমর দাস প্রমূখ।

ডাসার (মাদারীপুর) থেকে সৈয়দ রাকিবুল

মাদারীপুরের ডাসারে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছঅ মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

সোমবার (৮ আগস্ট) সকাল ১০টায় ডাসার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ডাসার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সারমীন ইয়াছমীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা আসনের এমপি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিক, ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাসানুজ্জামান, ডাসার উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সৈয়দ সাখাওয়াত হোসেন, সরকারি শেখ হাসিনা কলেজের অধ্যক্ষ জাকিয়া সুলতানা, শশিকর কলেজের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ, বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম হাওলাদার, মালেক শরীফ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল তালুকদারসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ, ডাসার উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

এসময় উপস্থিত বক্তারা বাঙালির দীর্ঘ মুক্তি সংগ্রাম, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনে বঙ্গমাতার অবদান তুলে ধরেন।

আলোচনা সভা শেষে দুপুরে দুস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

ধামরাই (ঢাকা) থেকে মোঃ নূরহোসেন

ঢাকার ধামরাইয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা, সেলাই মেশিন বিতরন ও বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট আইডি কার্ড, সার্টিফিকেট বিতরন করা হয়েছে।

সোমবার (৮ই আগষ্ট) ধামরাই উপজেলা পরিষদের অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-২০ আসনের সংসদ সদস্য ও ঢাকা জেলা আ’লীগের সভাপতি জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমদ।

এ সময় আরো উপস্থিত ছিলেন- ধামরাই পৌরসভার মেয়র ও পৌর সভাপতি আলহাজ্ব গোলাম কবির মোল্লা, সাবেক অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা দেওয়ান আফছার উদ্দিন জিন্নাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু, ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ,ঢাকা জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান প্রমূখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই উপজেলার বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

মিঠাপুকুর (রংপুর) থেকে মোঃ শামীম রানা

রংপুরের মিঠাপুকুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, সেলাই মেশিন ও অনুদানের চেক বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ আগষ্ট) সকালে বেগম রোকেয়া অডিটেরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও মিঠাপুকুর-৫ আসনের সাংসদ হাবিবুর নবী আশিকুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রংপুরের সাধারণ সম্পাদক রেহেনা আশিকুর, মিঠাপুকুর উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকার, ভাইস চেয়ারম্যান নিরঞ্জন মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার জেসমিন, সহকারী কমিশনার (ভূমি) রুহুল আমিন, মিঠাপুকুর থানার অফিসার্স ইনচার্জ মোস্তাফিজুর রহমান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান দিলোয়ারা আফরোজ পারভীন পল্লবী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল মিন্টু মিয়াসহ প্রমুখ।

এসময় ৭ জন মহিলার মাঝে সেলাই মেশিন ও সুবিধাভোগীদের মাঝে এক লক্ষ ৪৫ হাজার টাকার চেক বিতরণ করেন এবং জাতীয় মহিলা সংস্থার সহযোগিতায় ৫৩জন সুবিধাভোগীর মাঝে ১৫ হাজার টাকা করে ঋণের চেক বিতরণ করা হয়।

পাইকগাছা (খুলনা) থেকে আলাউদ্দীন রাজা

খুলনার পাইকগাছায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, দোয়া ও বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংগঠনের উপজেলা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, আ’লীগ নেতা জিএম ইকরামুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, আরশাদ আলী বিশ্বাস, সহকারী অধ্যাপক ময়নুল ইসলাম, পৌর আ’লীগের সদস্য সচিব হেমেশ চন্দ্র মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাংবাদিক তৃপ্তি রঞ্জন সেন, যুবলীগ নেতা আব্দুর রাজ্জাক রাজু প্রমুখ।

সোনারগাঁ (নারায়নগঞ্জ) থেকে ইয়াকুব হোসেন

নারায়নগঞ্জের সোনারগাঁয়ে সারা দেশের ন্যয় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম শুভ জন্মবার্ষিকীতে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গমাতার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ আগষ্ট) বিকেলে সোনারগাঁ উপজেলার মোগড়াপাড়া চৌরস্তা আওয়ামী লীগের পার্টি অফিসের সামনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ। দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে এ সভা শুরু হয়।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ শামসুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে ও সোনারগাঁ পৌরসভা যুবলীগ সভাপতি আসাদুজ্জামান আসাদের এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ ৩ আসনের সাবেক সংসদ সদস্য ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলহাজ্ব আবদুল্লাহ আল কায়সার।

প্রধান বক্তা ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম নান্নু, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী, আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য ও সোনারগাঁও পৌরসভার মেয়র পার্থী নাসরিন সুলতানা ঝরা প্রমুখ।

হরিণাকুণ্ডু (ঝিনাইদহ) থেকে রাব্বুল হুসাইন

সারাদেশের ন্যায় ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে নানা কর্মসূচী পালনের মধ্য দিয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী পালন করেছে উপজেলা প্রশাসন।

সোমবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহার সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা মূন্সী ফিরোজা সুলতানার সঞ্চালনায় স্মৃতিচারণ মূলক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন।

বিশেষ অতিথি ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল ইসলাম, সরকারী লালন শাহ্ কলেজের সহকারী অধ্যাপক শিরিন আহম্মেদ।

এছাড়াও আলোচনায় অংশ নেন ইউপি চেয়ারম্যান কামাল হোসেন, জাহিদুল ইসলাম বাবু মিয়া,মুনজুর রাশেদ,শরাফত দৌলা ঝন্টু, বসির উদ্দীন, উপজেলা শিক্ষা অফিসার এসএম আব্দুর রহমান,উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা ময়নদ্দীন আহমেদ, সাংবাদিক এম সাইফুজ্জামান।

এসময় মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা খাতুন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুর রহমান, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ উজ্জল কুমার কুন্ডু, উপজেলা প্রোগ্রামার ওয়াসিকুর রহমান, তথ্য আপা শামিমা সুলতানা, উপজেলা নির্বাচন কর্মকর্তা নূর উল্লাহ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ অনেকে উপস্থিত ছিলেন।

পরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবকে ঘিরে তৈরী প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। সবশেষে নারী জাগরণে এবং তাদের সাবলম্বী করে তোলার লক্ষে অস্বচ্ছল নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

গজারিয়া (মুন্সীগঞ্জ) থেকে সৈয়দ শাকিল

মুন্সীগঞ্জের গজারিয়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে গজারিয়া উপজেলা যুব মহিলা লীগের আয়োজনে আলোচনা সভা, দোয়া ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

সোমবার (৮ আগষ্ট) বিকালে ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহওর মুন্সীগঞ্জ জেলা আঞ্চলিক কার্যালয়ে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে যুব মহিলা লীগ আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ ০৩ আসনের সংসদ সদস্য এ্যাড. মৃণাল কান্তি দাস।

অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক মোর্শেদা বেগম।

গজারিয়া উপজেলা যুব মহিলা লীগের আহৃবায়ক অধ্যাপিকা ফরিদা ইয়াছমিনের সভাপতিত্বে যুব মহিলা লীগ আয়োজিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রেফায়েত উল্লাহ খান তোঁতা প্রমুখ।