শিল্পী সমিতি হচ্ছে ভুয়া সংগঠন: শাকিব খান

আনন্দ কণ্ঠ প্রতিবেদক

বুধবার, ২৯ জুন ২০২২, বিকাল ৭:৪৪

shakib-khan-20200112140012 (1).webp

ইন্ডাস্ট্রিটাকে যদি বাঁচিয়ে রাখতে হয়, সরকারকে শক্ত ভূমিকা নিতে হবে। যত ধরনের সমিতি আছে সব এফডিসির বাইরে নিয়ে যেতে হবে। এটা কাজের জায়গা, এখানে কোনো সমিতি, পলিটিকস বা নির্বাচন থাকতে পারবে না। যারা এসব করতে চায় তারা এফডিসির বাইরে গিয়ে করবে। বিটিভিতে কিন্তু এই সিস্টেম।

দেখবেন, পকেটের টাকা খরচ করে তখন আর কেউ নেতা হতে চাইবে না। সরকার, নির্দিষ্ট করে বললে তথ্য মন্ত্রণালয় খুব সহজেই বের করতে পারবে, কারা কাজের আর কারা অকাজের লোক। এফডিসির সংগঠনগুলো নিয়ে এক সংবাদমাধ্যমকে এভাবেই বললেন দেশসেরা চিত্রনায়ক শাকিব খান।

এবার কি প্রযোজনায় আঁটঘাট বেঁধেই নামবেন? এমন প্রশ্নের জবাবে এই অভিনেতা বলেন, হ্যাঁ। আমি সবসময় নিজের জায়গা থেকে চেষ্টা করি কত বড় জায়গায় পৌঁছানো যায়। ওই ‘ভুয়া সংগঠনের’ (শিল্পী সমিতি) দুবারের সভাপতি তো আমিও ছিলাম। এখন আমার উপলব্ধি হয়েছে এসব করে আসলে চলচ্চিত্রের কোনো লাভ হয় না। 

শিল্পীরা কাজ করতে চান, তাদের কাজ করতে দিতে হবে, ব্যস। নতুন আরো কিছু পরিচালককে কাজের সুযোগ দেব। সিনেমার সাবজেক্ট বাছাই করব একেবারে নতুন কিছু। টম ক্রুজ, শাহরুখ-আমির-সালমান—সবাই তো প্রডিউসার। একজন স্টার যখন প্রযোজক হন তখন সিনেমাটা এমনিতেই ভালো হয়, ইন্ডাস্ট্রিও উপকৃত হয়।

সম্প্রতি শাকিব খান আমেরিকায় স্থায়ীভাবে বসবাসের জন্য গ্রিন কার্ড পেয়েছেন। এই স্বপ্নপূরণ করতে দীর্ঘ সময় ধরে যুক্তরাষ্ট্রে অবস্থান করতে হয়েছে তাকে। এর জন্য ২০২১ সালের নভেম্বরের দেশ ছাড়েন এই নায়ক।

জানা গেছে, আগামী জুলাইয়ের ৬ তারিখ আমেরিকা ছাড়বেন শাকিব। আর ৮ জুলাই তার দেশে ফেরার কথা রয়েছে। তবে ‘রাজকুমার’ সিনেমার জন্য আবারও দ্রুততম সময়ে আমেরিকায় ফিরে যাবেন তিনি। এই সিনেমায় শাকিবের বিপরীতে দেখা যাবে একজন মার্কিন অভিনেত্রীকে।

সম্প্রতি ২০২১-২২ অর্থ বছরে চলচ্চিত্র নির্মাণে ‘মায়া’ নামের সিনেমার জন্য ৬৫ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছেন শাকিব খান। সিনেমাটি নির্মাণ করছেন হিমেল আশরাফ।

এ ছাড়াও  শাকিব খানের মুক্তির অপেক্ষায় আছে ‘লিডার: আমিই বাংলাদেশ’ ও ‘অন্তরাত্মা’ সিনেমা। দ্রুতই শুটে যাচ্ছে তার প্রযোজিত ‘রাজকুমার’ সিনেমা।