মাস্ক ছাড়া কোরবানির পশুর হাটে প্রবেশ নিষেধ: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

বুধবার, ২৯ জুন ২০২২, বিকাল ৭:০০

sbraassttrmntrii.jpg

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এবার ঈদুল আজহা উপলক্ষে সারা দেশে ৪ হাজার ৪০৭টি গবাদি পশুর হাট বসানোর অনুমতি দেওয়া হয়েছে। এসব হাটসহ মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলা বাহিনী কার্যকর ভূমিকা পালন করবে। করোনার বিস্তার রোধে এবার কোরবানির পশুর হাটে মাস্ক না পরে কেউ প্রবেশ করতে পারবে না।

আজ বুধবার সচিবালয়ে আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মহাসড়ক ও সড়কে কোনো পশুর হাট বসানো যাবে না। যাতায়াতের সময় মানুষের নিরাপত্তায নিশ্চিত করতে এবং সন্ত্রাসী, চাঁদাবাজ ও পকেটমারসহ অন্যান্য দুষ্কৃতকারীদের যাতে নিয়ন্ত্রণ করতে মহাসড়কের মোড়ে ওয়াচ টাওয়ার নির্মাণ করে বাইনোকুলার ও সিসি ক্যামেরার মাধ্যমে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে। ঈদযাত্রা যানজটমুক্ত করতে সারা দেশে হাইওয়ে পুলিশের ১০৯টি টহল দল, ৮৪টি কুইক রেসপন্স দলসহ ওয়াচ টাওয়ার, রেকার ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা থাকবে।

ঈদের জামাতের নিরাপত্তার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে প্রায় ৪৫ হাজার ময়দান ও ৫০ হাজার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। মুসল্লিদের মাস্ক পরিধান করে ও স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাতে যেতে হবে।