Walton
ads
D Diamond

পর্নো ভিডিও দেখে মিলছে মোটা অঙ্কের বেতন

বিশ্বকণ্ঠ ডেস্ক

সোমবার, ২৭ জুন ২০২২, রাত ৮:৪১

Top-02.jpg

পৃথিবীতে কত বিচিত্র চাকরির কথাই তো আমরা শুনি। অনেকের চাকরি শুধু ঘুমানো, আবার কেউ কেউ শুধু খাবারের স্বাদ নিয়ে হাজার হাজার টাকা বেতন নিচ্ছেন। কিন্তু সবকিছু ছাড়িয়ে এবার আলোচনায় আরো একটি অবাক করা পেশা।

স্কটল্যান্ডের ছোট একটি গ্রামে বাস করেন রেবেকা ডিকসন। সম্প্রতি চাকরির প্রয়োজনে মার্কিন একটি প্রতিষ্ঠানে আবেদন করেন। ৯০ হাজার প্রার্থীকে পেছনে ফেলে চাকরিটি পান ২২ বছর বয়সী এই তরুণী। তার চাকরিটি হলো পর্নো ভিডিও দেখা। আর এই কাজের জন্য প্রতি ঘণ্টায় তাকে দেওয়া হচ্ছে প্রায় দেড় হাজার টাকা।

তবে রেবেকা যা করছেন তা মোটেও কোনো অবৈধ কাজ হয়। মূলত মার্কিন প্রতিষ্ঠান ‘এথিক্যাল সেক্সসাইট’ পর্নো সাইটগুলো নিয়ে বিভিন্ন গবেষণা করেন। পর্নো ভিডিও দেখে এবং বুঝে সেখান থেকে বিভিন্ন ধরনের তথ্য একত্রিত করা এই সংস্থার কাজ। সেখান থেকেই যৌনতা বিষয়ক নানা গবেষণা বেরিয়ে আসে। এই গবেষণা কাজেই সাহায্য করেন রেবেকা। সম্প্রতি পর্নো হাব নামের একটি সাইটের শীর্ষ ভিডিও নির্বাচন করার কাজ পেয়েছিলেন তিনি। আর সেই কাজটি দক্ষতার সঙ্গে করছেন রেবেকা।

এই চাকরি পেয়ে নিজেকে সৌভাগ্যবান মনে করেন রেবেকা। নতুন চাকরি নিয়ে এখনো কোনো সমস্যায় পড়তে হয়নি তাকে। এছাড়া এই পেশা নিয়ে তার কোনো লজ্জাও নেই। এটিকে আদর্শ চাকরি মনে করছেন রেবেকা।