Walton
ads
D Diamond

২৪ ঘন্টায় বিশ্বে করোনায় মৃত্যু দেড় হাজার, আক্রান্ত সোয়া ৭ লাখ

অনলাইন ডেস্ক

শুক্রবার, ২৪ জুন ২০২২, দুপুর ১:২৭

করোনা মৃত্যু

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২৫ হাজার ৫০ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৫০ জনের।

শুক্রবার (২৪ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৭৩ লাখ ২৬ হাজার ৪৯২ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪৭ হাজার ৪৭৬ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ১৬৬ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ৩৫৬ জন।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৯ হাজার ৩৬০ জন এবং মৃত্যু হয়েছে ৯৮ জনের। একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ১১০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭৩ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৬৬ জন এবং শনাক্ত হয়েছে ৯৬ হাজার ৭০২ জনের। ইতালিতে আক্রান্ত ৫৬ হাজার ১৬৬ জন এবং মৃত ৭৫ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ হাজার ১৬৬ জন এবং মৃত্যু ৬৮ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৭৯ হাজার ৮৫২ জন এবং মৃত্যু হয়েছে ৪০ জনের। ব্রাজিলে মৃত ৩৪৬ জন এবং আক্রান্ত ৬৯ হাজার ২৩১ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৫১ জন এবং আক্রান্ত ৩২ হাজার ১৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৪৪২ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। একই সময়ে কানাডায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৩৮৭ জন এবং ৯৬ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৫৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৯ জনের। জাপানে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১৬০ জন এবং মৃত্যু ২০ জনের। একই সময়ে যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১৮ হাজার ২৬৯ জন এবং মৃত্যু হয়েছে ৭৬ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।