Walton
ads
D Diamond

দণ্ড মওকুফ করলেন রাজা, দেশে ফিরলেন তিন বাংলাদেশী

মালয়েশিয়া থেকে মোস্তফা ইমরান রাজু

বৃহস্পতিবার, ২৩ জুন ২০২২, দুপুর ১:১৫

281930782_1185137902241447_4343296012833642227_n.jpg

রাজার বিশেষ ক্ষমতার বলে দণ্ড মওকুফ করে তিন বাংলাদেশীকে দেশে ফেরত পাঠিয়েছে মালয়েশিয়া। বুধবার রাতে ইউএস বাংলার একটি ফ্লাইটে তারা কুয়ালালামপুর থেকে ঢাকায় পৌঁছান।

মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন থেকে ঐ তিন বাংলাদেশীর দেশে ফিরে যাওয়ার বিষয়ে নিশ্চিত করা হয়েছে। দণ্ড থেকে খালাস পাওয়া তিন বাংলাদেশী খলিল মিয়া, অর্নব রাসেল ও নুরুল ইসলাম। বিভিন্ন অপরাধে আটক এসব বাংলাদেশী বেশ কয়েক বছর ধরে কারাভোগ করে আসছিলেন।

দণ্ড মওকুফ চেয়ে রাজার কাছে আবেদন করলে তা গৃহীত হয় এবং ঐ তিন বাংলাদেশীকে দেশে ফেরত পাঠাতে ব্যাবস্থা গ্রহনে কারাকর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়। তবে মওকুফ পাওয়া এসব বাংলাদেশীদের দু'জনে'র দেশের ঠিকানা খুঁজে পেতে বেশ বেগ পেতে হয়েছে কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনকে।

পরিবারের অসচ্ছলতার কারনে তাদের দেশে ফেরত পাঠাতে বিমান টিকিটের ব্যাবস্থাও করতে হয়েছে হাইকমিশনকে। ঐ ব্যাক্তিদের এলাকার চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা টিকিটের ব্যাবস্থা করেন এবং মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের সার্বিক সহযোগীতায় তাদেরকে রাতেই দেশে ফেরত পাঠানো হয়।

এদিকে মালয়েশিয়ার রাজা'র মহানুভবতায় তিন বাংলাদেশীকে সাঁজা মওকুফ করে দেশে ফেরত পাঠানোয় কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ।