Walton
ads
D Diamond

কুবিতে হেপাটাইটিস বি সচেতনতা ক্যাম্পেইন অনুষ্ঠিত

কুবি থেকে তোফাজ্জল হোসেন

মঙ্গলবার, ২১ জুন ২০২২, দুপুর ৪:৪৫

image0 (1).jpeg

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রক্তদাতা সংগঠন বন্ধু'র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও হেপাটাইটিস বি সচেতনতা ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) বিশ্ববিদ্যালটির ব্যাডমিন্টন কোর্টে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের উপস্থিতিতে এ ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান এবং সংগঠনটির উপদেষ্টা সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম, সাবেক প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, আইন বিভাগের চেয়ারম্যান মো.আবু বকর ছিদ্দিক, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক সাইদুল আল-আমিন ও সংগঠনটির সভাপতি রাসেল মাহমুদ ভুঁইয়া, সাধারণ সম্পাদক মারুফ আহমেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সংগঠনটির কার্যক্রম এবং সার্বিক বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা সাইদুল আল-আমিন দেশের কণ্ঠকে বলেন, রক্তদাতা সংগঠন হল এমন একটা সংগঠন যার মাধ্যমে রক্ত দিয়ে একধরনের স্বর্গীয় সুখের অনুভূতি লাভ করা যায়। ২০১৩ সালের ২৯ শে অক্টোবর বন্ধু, কুমিল্লা বিশ্ববিদ্যালয় যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই সাধারণ শিক্ষার্থীদের প্রচেষ্টায় আমরা ৭ থেকে ৮ হাজার ব্যাগ রক্ত সরবরাহ করতে পেরেছি।

এসময় উপাচার্য প্রফেসর ড. এফ এম আবদুল মঈন সংগঠনটির প্রশংসা করে বলেন, ইয়ং স্টুডেন্টরা সবসময় মানবিক হয় যার প্রমাণ তোমরা। বিশ্ববিদ্যালয়ের কাজ শুধুমাত্র পড়াশোনা করা না। একজন আদর্শ মানুষ হওয়ার জন্য পড়াশোনার পাশাপাশি এধরণের স্বেচ্ছাসেবী সংগঠনে অন্তর্ভুক্ত হওয়া উচিত তবেই পূর্ণ মানুষ হওয়া যায়।

তিনি আরও বলেন, তোমরা এভাবে দেশের কল্যাণে এগিয়ে আসবে এবং রক্ত দেয়ার জন্য সবাইকে উৎসাহিত করে যাবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রক্তদাতা সংগঠন বন্ধু, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে ও বিশ্ববিদ্যালয়টির মেডিকেল সেন্টারের সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও হেপাটাইটিস বি সচেতনতা ক্যাম্পেইনের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। যার আওতায় আগামী ২৩ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও হেপাটাইটিস বি পরীক্ষা করা হবে পাশাপাশি স্বল্পমূল্যে হেপাটাইটিস বি এর প্রতিষেধক (টিকা) প্রদান করা হবে।

bp
আর্কাইভ ক্যালেন্ডার
SMTWTFS