Walton
ads
D Diamond

পোষা কুকুর পোড়াল ঘর

বিশ্বকণ্ঠ ডেস্ক

বুধবার, ১৫ জুন ২০২২, রাত ৯:০৪

Top-01.jpg

পোষা প্রাণীর ঘরের আসবাব ভাঙার খবর পুরোনো। তবে যুক্তরাষ্ট্রের মিসৌরিতে যা ঘটেছে, তা খানিকটা নতুনই বটে। সেখানে একটি কুকুর আগুন লাগিয়েছে রান্নাঘরে।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ইউপিআইয়ের খবরে বলা হয়েছে, পোষা কুকুরটির লাগানো আগুনে বাড়ির বেশ খানিকটা অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে ইন্টারনেট দুনিয়ায়।

মিসৌরির পার্কভিলের রিস লেক এলাকায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। কুকুরের দেওয়া আগুনে বাড়িটি যে বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে, তা বোঝা যাচ্ছে ফায়ার সার্ভিস বিভাগের তৎপরতায়। অগ্নিকান্ডের পর কানসাস সিটি ফায়ার সার্ভিস বিভাগ ও সাউদার্ন প্ল্যাটে ফায়ার প্রটেকশন ডিস্ট্রিক্ট ওই বাড়ির আগুন নেভাতে কাজ করেছে। ওই বাড়ি থেকে দুটি কুকুর উদ্ধার করা হয়। অগ্নিকান্ডের সময় ওই বাড়িতে আর কেউ ছিল না।

কুকুর দুটি উদ্ধারের পর অগ্নিকান্ডের কারণ অনুসন্ধানে নামে ফায়ার সার্ভিসের কর্মীরা। বাড়িটির রান্নাঘরে বসানো সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, কুকুরটি রান্নাঘরে কিছু খুঁজছিল। এরপর কুকুরটি দুই পা তুলে দেয় চুলার ওপর। এতে চুলাটি জ্বলে ওঠে। কুকুরটি যখন ওই চুলার ওপর থেকে পা নামায়, তখন ওই চুলায় আগুন জ্বলছিল। ভিডিওটির আরেকটি অংশে দেখা যায়, কুকুরটি ঘুরে বেড়াচ্ছে বাড়ির ভেতরে। আর চুলা থেকে ধোঁয়া বের হচ্ছে। একটু পর চুলায় বিস্ফোরণ ঘটে।

এই ঘটনার তদন্ত কর্মকর্তারা জানিয়েছেন, ওই চুলার ওপর খাবার ছিল। চুলা জ্বালিয়ে দেওয়ায় প্রথমে ওই খাবারগুলো পুড়েছে। জ্বালানোর প্রায় আট মিনিট পর আগুন ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, অগ্নিকান্ডের কুকুর দুটির কোনো ক্ষতি হয়নি।