Walton
ads
D Diamond

প্রকাশ পেল দীপক ভৌমিকের ‘সুন্দর না স্ববিরোধিতা’

হাবিবুর রহমান

বুধবার, ৮ জুন ২০২২, বিকাল ৭:২৯

Capture.JPG

বহুমাত্রিক লেখক ও শিল্পী দীপক ভৌমিক। বর্তমান সময়ের পাঠকপ্রিয় লেখকদের মধ্যে তিনি একজন। পড়ালেখা শেষ করেছেন দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। একজন মেধাবী শিক্ষার্থী ছিলেন দীপক ভৌমিক।

আদর্শ পিতা-মাতার যোগ্য সন্তান হিসেবে নিজেকে গড়ে তুলেছেন তিনি। পিতা-মাতা দুজনেই সম্মানিত শিক্ষক ছিলেন। ১৯৭৪ সালে শিক্ষাজীবন থেকেই লেখালেখিতে মনোনিবেশ করেন। ১৯৭৬ সালে তাঁর প্রথম লেখা প্রকাশ পায়। ছায়ানট থেকে রবীন্দ্র ও নজরুল সঙ্গীতে, নাট্যকলা ও অভিনয়ে নাট্যশিক্ষাঙ্গন (ঢাকা স্কুল অফ ড্রামা) এবং জন মাইম এন্ড প্যান্টোমাইম একাডেমী থেকে মূকাভিনয়ে প্রাতিষ্ঠানিক শিক্ষা নিয়েছেন।

জননন্দিত এই লেখকের নতুন আরেকটি বই প্রকাশ পেল। বইাটর নাম- ‘সুন্দর না স্ববিরোধিতা’। বইটির প্রকাশক মা প্রকাশনী। বইটি কবিতার। কবিতাপ্রেমীদের জন্য লেখকের মনের মাধুরী দিয়ে লেখা প্রতিটি কবিতা।

৯৬টি কবিতাসম্বলিত বইটিতে রয়েছে বঙ্গবন্ধু ও কবিতা, ফেরা অন্যরকম, একদিন, নিরঞ্জনের দরবার, মেয়েটি, দিন ও দাম্পত্যসহ অসংখ্য এবং অসাধারণ কবিতার সমারোহ। বইটির বিনিময় মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা।

বইটি সম্পর্কে কবি ও লেখক দীপক ভৌমিক বলেন, প্রতিটি বইয়েই আমার আবেগ নিংড়ানো ভালোবাসা, শ্রম ও কঠোর নিবিষ্টতার ছাপ থাকে। এই বইটিতে স্বদেশ, প্রেম, ভালোবাসা, দার্শনিকতা, জাদুবাস্তব-উপরিবাস্তবতা, যুক্তি-বোধ, পুরাণ থেকে আহরিত বিভিন্ন উপাদান সন্নিবিষ্ট হয়েছে। পাঠকরা বইটিকে সাদরে গ্রহণ করবে এমন উচ্চবিশ্বাস রাখি।