Walton
ads
D Diamond

ইনস্টাগ্রামে যে কয়টি স্টোরি দেওয়া যাবে

অনলাইন ডেস্ক

সোমবার, ২৩ মে ২০২২, দুপুর ১:৪০

instagram-sfkhsdf.jpg

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এখন থেকে তিনটির বেশি স্টোরি একসঙ্গে দেওয়া যাবে না। সম্প্রতি সেই অংশ নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

মানুষ এমন অনেক কিছু সেখানে শেয়ার করে ফেলছেন, এত বেশি সংখ্যক ছবি ভিডিও আপলোড করছিলেন যে ফলোয়াররাই পড়েছেন বিপাকে। একজন ব্যবহারকারীর স্টোরি দেখতে দেখতেই হাঁপিয়ে যাওয়ার মতো অবস্থা। কারণ স্টোরি দেখতে না চাইলে ট্যাপ করে করে তা সরাতে হয়।

ইনস্টাগ্রাম জানিয়েছে, অনেক ইনফ্লুয়েন্সারই সারা দিনের যাবতীয় কাজকর্ম শেয়ার করতে শুরু করেছেন ইনস্টা স্টোরিতে। সেখান থেকেই সম্ভবত নিষ্কৃতির পথ খুঁজছে মেটার অধীনস্থ প্ল্যাটফর্মটি।

সম্প্রতি ব্রাজিলের গ্রাহকদের জন্য চালু হয়েছে ইনস্টাগ্রামের বিশেষ ফিচার। সেখানে স্টোরিতে এসেছে একটি ‘Show all’ বোতাম। পাশাপাশি একই সঙ্গে দেখা যাচ্ছে মাত্র তিনটি স্টোরি। বাকি স্টোরিগুলো লুকোনো থাকছে। সেগুলো দেখবেন কি না তা নির্ধারণ করে নিতে পারবেন ব্যবহারকারী ওই ‘শো-অল’ বোতামের মাধ্যমে।

এই ফিচার বড় আকারে চালু হলে ব্যবহারকারীদের সেরা তিনটি স্টোরি বেছে নিতে হবে। যাতে সেগুলো স্বয়ংক্রিয় ভাবে তার ফলোয়াররা দেখতে পান। ভুয়া কনটেন্ট কমানোর লক্ষ্যেই এই ফিচার আনতে চাইছে বলে মনে করছে অনেকে।

বর্তমানে ব্যবহারকারীরা ১০০টি পর্যন্ত স্টোরি শেয়ার করতে পারেন একসঙ্গে। ফলোয়াররা সেই স্টোরি দেখতে দেখতে ক্লান্ত হয়ে পড়েন। এই সমস্যা থেকে নিষ্কৃতি পেতেই হয়তো এই ব্যবস্থা ইনস্টাগ্রামের। তবে জনপ্রিয়তা ধরে রাখতে শেয়ারিংয়ে রাশ টানতে চাইছে মেটার প্রতিষ্ঠানটি। সূত্র, ইন্ডিয়ান এক্সপ্রেস।