Walton
ads
D Diamond

বইমেলায় ঢাবির নেই নতুন বই, জবির তিনটি

অনলাইন ডেস্ক

বুধবার, ২৩ ফেব্রুয়ারি ২০২২, রাত ৮:৪৫

untitled-1.jpg

অমর একুশে বইমেলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পক্ষ থেকে বসানো হয়েছে স্টল। মেলা উপলক্ষে ঢাবির কোনো নতুন বই না এলেও জবির এসেছে তিনটি বই।

ঢাবি প্রকাশনা সংস্থার প্রকাশিত বইয়ের সংখ্যা প্রতিবছর কমছে। প্রকাশনার তথ্য অনুযায়ী, ২০১৯ সালে চারটি বই প্রকাশিত হয়েছিল। ২০২০ সালে প্রকাশিত বইয়ের সংখ্যা দাঁড়ায় তিনটিতে। সে সংখ্যা এবার শূন্য। এখন পর্যন্ত ১৮৪টি বই প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রকাশনা সংস্থা।

জবির প্রকাশনা সংস্থার তথ্য অনুযায়ী, সর্বশেষ ২০২১-২২ সালে তিনটি নতুন বই বের করা হয়েছে। এছাড়া ২০১৭-১৮ থেকে এখন পর্যন্ত মোট ২৪টি বই প্রকাশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রকাশনা সংস্থা।

দুটি প্রকাশনী সংস্থার সঙ্গে কথা বলে জানা যায়, মেলা উপলক্ষে ঢাবির নতুন বই বের হয়নি। তবে বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষে বের হওয়া দুটি বই স্টলে ঠাঁই পেয়েছে। এদিকে জবির তিনটি নতুন বই ইতোমধ্যে মেলায় এসেছে। আরেকটি বই আসার কথা রয়েছে।

ঢাবির স্টলের বিক্রয়কর্মী মো. আনোয়ার হোসেন এনটিভি অনলাইনকে বলেন, বেচাকেনা মোটামুটি খারাপ না। তবে গতবারের তুলনায় বেচাকেনা ভালো।

জবির স্টলের বিক্রয়কর্মী নজরুল এনটিভি অনলাইনকে বলেন, বেচাকেনা মোটামুটি ভালোই। মানুষজনও আসছে। এবার মোট ২৪টি বই উঠানো হয়েছে স্টলে।